বুধবার, ২৫ নভেম্বর, ২০০৯

কুষ্টিয়া জেলা বিএনপি’র পাল্টাপাল্টি সম্মেলন

কুষ্টিয়ায় বিএনপির জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে এক গ্রুপ শিল্পকলা একাডেমিতে, অন্য গ্রুপ ল কলেজে এই সম্মেলন করে। জেলা বিএনপির আহবায়ক সোহরাব উদ্দিনের সভাপতিত্বে শিল্পকলায় অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জামান দুদু। এখানে সম্মেলন শেষে জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক সৈয়দ মেহেদী আহমেদ রুমীকে সভাপতি আর সোহরাব উদ্দিনকে সাধারন সম্পাদক মনোনিত করা হয়।
ওদিকে ল কলেজে অনুষ্ঠিত পাল্টা সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির প্রবীণ সদস্য হাবিবুর রহমান। এখানে সভাপতিত্ব করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মিনহাজুর রহমান আলো। এ সম্মেলনে মিনহাজুর রহমান আলোকে সভাপতি, কুমারখালী পৌরসভার মেয়র নুরুল ইসলাম আনসারকে সাধারন সম্পাদক, এমএ শামীম আরজুকে সাংগঠনিক সম্পাদক ও ফিরোজ আফতাব উদ্দিনকে ১ নং যুগ্ম সাধারন সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট জেলা বিএনপি কমিটি গঠন করা হয়।
কেন দু’টি কমিটি? এ প্রশ্নের জবাবে সদ্য দায়িত্বপ্রাপ্ত এক পক্ষের সাংগঠনিক সম্পাদক এমএ শামীম আরজু বলেন, আমরাই প্রকৃত বিএনপি করি। অন্য গ্রুপ লুটপাটকারি, দল ধবংসকারি। তারা ক্ষমতাকে কুক্ষিগত করে ব্যাক্তিস্বার্থে ব্যবহার করতে চায় বলে ত্যাগী ও কার্যকর নেতৃত্ব বাদ দিয়ে ইচ্ছামতো কমিটি গঠন করেছে। বেগম খালেদা জিয়ার নির্দেশ অমান্য করে তারা একই ব্যাক্তিকে জেলা ও থানা কমিটির পদে বসিয়েছে। পক্ষান্তরে আমরা তৃণমূল নেতা-কর্মিদের সমন্বয়ে একটি সুন্দর কাউন্সিল সম্পন্ন করেছি।
অন্য কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের বক্তব্য জানার চেষ্টা করেও তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তাদের পক্ষের এক নেতা জানান, কিছু নির্দিষ্ট পদ দাবি করে না পেয়ে গুটি কয়েক লোক নিয়ে একটি গ্রুপ জেলা বি্েনপির নামে একটি কমিটি গঠন করেছে। একই ব্যাক্তির দুই পদের ব্যাপারে তিনি বলেন, যারা দুটি পদে মনোনিত হয়েছেন তারা যে কোন একটি ছেড়ে দেবেন।

কোন মন্তব্য নেই: