বুধবার, ২৫ নভেম্বর, ২০০৯

কুষ্টিয়ায় ক্রসফায়ার : চরমপন্থি ক্যাডার নিহত

কুষ্টিয়ার কুমারখালিতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে (ক্রসফায়ার) তাজু ওরফে তাজবর (৩৫) নামের এক ব্যাক্তি নিহত হয়েছে। পুলিশ বলছে, নিহত তাজু চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবী কমিনিউষ্টি পার্টির সামরিক ক্যাডার। সে কুমারখালী উপজেলার কাশিমপুর গ্রামের মৃত আহমদ আলীর ছেলে। এ সময় ঘটনাস্থল থেকে ৪রাউন্ড গুলিসহ একটি রিভলবার উদ্ধারের খবরও দিয়েছে পুলিশ ।
পুলিশের ভাষ্যমতে, কুমারখালী উপজেলার মীর মোশাররফ হোসেন সেতুর নিকট হাবাসপুর মাঠের মধ্যে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে তাজবর তার সঙ্গীদের নিয়ে সশস্ত্র অবস্থায় গোপন বৈঠকে মিলিত হয়েছে এমন সংবাদ পেয়ে কুষ্টিয়া ডিবি পুলিশ ও কুমারখালী থানা পুলিশের সদস্যরা মঙ্গলবার রাত ১০টার দিকে সেখানে অভিযান চালায়। সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাজবর ও তার সঙ্গীরা তাদেরকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে। পুলিশও পাল্টা গুলি চালায়। পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুক যুদ্ধে চরমপন্থিরা পুলিশের প্রতিরোধে টিকতে না পেরে এক পর্যায়ে পিছু হটে। এ সময় এলাকার মানুষ ও পুলিশ সেখানে তাজ বরের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাতেই কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
নিহত তাজবর দীর্ঘদিন থেকে এলাকায় নানা অপকর্ম চালিয়ে আধিপত্য বিস্তার করে আসছিল। তার বিরুদ্ধে কুমারখালী থানায় একটি হত্যাসহ চারটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

কোন মন্তব্য নেই: