বৃহস্পতিবার, ১৮ জুন, ২০০৯

সিলেটের বিয়ানীবাজারে সন্ত্রাসীদের গুলিতে ওসি নিহত,ভেড়ামারায় চলছে শোকের মাতম ॥ সকাল ৯টায় দাফন


সিলেটের বিয়ানীবাজারে সন্ত্রাসীদের গুলিতে ওসি নিহত,ভেড়ামারায় চলছে শোকের মাতম ॥ সকাল ৯টায় দাফন
জাহাঙ্গীর হোসেন জুয়েল, ভেড়ামারা :
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা বিএনপির সভাপতি ও জুনিয়াদহ ইউপির জনপ্রিয় চেয়ারম্যান শিহাবুল ইসলাম জৈষ্ঠ্য পুত্র সিলেটের বিয়ানীবাজার থানার ওসি সৈয়দ মোনায়েমূল ইসলাম বাচ্চু সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ায় তার গ্রামের বাড়ী ভেড়ামারায় চলছে শোকের মাতম।
মঙ্গলবার রাতেই মুঠোফোনের কল্যাণে ভেড়ামারায় পৌঁছে যায় ওসি মোনায়েমূলর মূত্যুর খবর। নিহতের গ্রামের বাড়ী জুনিয়াদহ ইউনিয়নের পরানখালীতে ভিড় বাড়তে থাকে। সবাই ছুটে যান মোনায়েমূলর পরিবারের খোঁজ খবর নিতে। সেখানে সৃষ্টি হয় এক হৃদয় বিদারক দৃশ্যের। পিতা উপজেলা বিএনপির সভাপতি ও জুনিয়াদহ ইউপি চেয়ারম্যান শিহাবুল ইসলাম ও মাতা রাশেদা ইসলাম পুত্র শোকে বার বার মুর্ছা যাচ্ছিলেন। আকাশ বাতাস ভারী করে কান্নায় ভেঙে পড়েন নিহতের স্বজনরাসহ উপস্থিত সকলেই। এ এক বুক ফাটা আর্তনাদ। বাবার কাঁধে সন্তানের লাশ। সংবাদ পাওয়ার পর থেকেই শুরু হয়েছে কান্না। এ কান্নার শেষ কোথায়? নাওয়া খাওয়া ভুলে সবাই কাঁদছেন অবিরত। ভেড়ামারার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সেখানে উপস্থিত হয়ে শান্তনা দেয়ার ভাষা খুঁজে পাচ্ছিলেন না। সবাই প্রতিক্ষায় আছেন লাশ কখন আসবে? কখন সম্পন্ন হবে এর শেষ কাজ।
নিহতের পারিবারিক সূত্র জানায়, ওসি মোনায়েমূল ইসলাম বাচ্চু রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাষ্টার্স কোর্স শেষ করে ১৯৯০ সালে জনগণের সেবা করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সাব ইনস্পেক্টর পদে যোগদান করেন। চাকুরী জীবনে অত্যন্ত সততা ও দক্ষতার পরিচয় দিয়ে প্রায় এক যুগ পর ইনসপেক্টর (ওসি) হিসেবে পদোন্নতি পান। এরপর চরমপন্থী অধ্যুষিত দক্ষিণ-পশ্চিমাঞ্চল ছাড়াও বাংলাদেশের বিভিন্ন থানায় সুনামের সহিত দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘ মিশন থেকে ফিরে গত বছর ডিসেম্বরে সিলেটের বিয়ানীবাজার থানায় ওসি হিসেবে যোগদান করেন।
গতকাল মঙ্গলবার রাত ৯টায় প্যাসিফিক সোসাইটি অব কালাইউড়া ক্লাবের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক সংঘর্ষে তিনি সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। ব্যক্তি জীবনে ওসি মোনায়েমূলের স্ত্রী সুলতানা খাতুন, কন্যা বর্ন (১১), পুত্র অর্থ(৪), বাবা শিহাবুল ইসলাম, মাতা রাশেদা ইসলাম ও অতি আদরের দুই ভাই ছিল। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় পরানখালী হাইস্কুল মাঠে মরহুমের জানাযা নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। জানাযায় স্থানীয় এমপি হাসানুল হক ইনুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মি পুলিশে উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই: