রবিবার, ১২ জুলাই, ২০০৯

সরকারি জমি দখল করে মুরগী খামার করার অভিযোগে পৌর কাউন্সিলর গ্রেফতার


কুষ্টিয়ায় সরকারি জায়গা দখল করে রাতারাতি মুরগী খামার গড়ে তোলার অভিযোগে পুলিশ আটক করেছে এক পৌর কাউন্সিলরকে। শনিবার দুপুরে কুষ্টিয়া সদর এসআই সাব্বির শহরের হাউজিং এলাকায় অভিযান চালিয়ে বহুল আলোচিত এ পৌর কমিশনার আল্লেককে গ্রেফতার করে। হাউজিং এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের জমি দখল করে এ ফার্ম তৈরি করছিল কুষ্টিয়া পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর আল্লেক মাহমুদ। গৃহায়ন কর্তৃপক্ষের বাধা উপেক্ষা করে ওই কাউন্সিলর প্রভাব খাটিয়ে এ ফার্ম তৈরির কাজ চালিয়ে আসছিল। এদিকে সরকারি এ জমি দখল মুক্ত করতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কুষ্টিয়া সদর থানায় গত ৪ জুলাই একটি অভিযোগ দায়ের করে। এ ঘটনায় আল্লেক কমিশনার গ্রেফতার হলেও অন্যরা এখনও ধরা ছোঁয়ার বাইরে।
জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ সুত্রে জানগেছে, হাউজিং এলাকার একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে তাদের বেশ কিছূ জমি অবৈধভাবে দখল করে রেখেছে। পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী কুষ্টিয়া পৌরসভার ৭ং ওয়ার্ড কাউন্সিলর আল্লেক মাহমুদ তার ক্যাডর বাহিনী দিয়ে দখল করা জমিতে গত জুন মাসের শেষের দিকে অবৈধভাবে একটি মুরগী ফার্ম তৈরির কাজ শুরু করে। ফার্ম তৈরির কাজে বাঁধা দিলে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের লোকজনকে নানা ভয়ভীতি দেখানো হয়। বাধা উপেক্ষা করেই ফার্ম তৈরির কাজ চালিয়ে আসছিল ওই কাউন্সলির। কাউন্সিলরসহ ফার্ম তৈরির সাথে জড়িত ৫ জনকে অভিযুক্ত করে গত ৪ জুলাই সদর থানায় একটি অভিযোগ দাখিল করেন কর্তৃপক্ষ। এলাকাবাসী সূত্রে জানা যায়, জুন মাসের শেষের দিকে শহরের হাউজিং এষ্টেটের ডি ব্লকের (নিশান মোড়) জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ফাঁকা বাণিজ্যিক এলাকায় জোরপূর্বক দখল করা জমিতে একটি বিশাল মুরগী ফার্ম তৈরির কাজ শুরু করেন আল্লেক ও তার লোকজন। দখল করা জমিতে বালু ফেলে আনুমানিক ১৫০ ফিট লম্বা ও ৩০ ফিট চওড়া জমির উপর বাঁশের খুঁটি ও উপরে টিন দিয়ে ফার্ম তৈরির কাজ শুরু করা হয়। ইতিমধ্যে প্রায় ৮০ ভাগ কাজও শেষ করেছে তারা।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল উদ্দিন সরদার জানান জমি দখল করে ফার্ম তৈরির অভিযোগে ৭ং ওয়ার্ড কমিশনার আল্লেককে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও তার নামে আরও অভিযোগ রয়েছে। শহরের কালিশংকপুর এলাকার মৃত জালু কসাইয়ের পুত্র আল্লে¬ক কাউন্সিলরসহ ৫/৭ জন প্রভাবশালী ব্যক্তি এ কাজের সাথে জড়িত রয়েছে। তবে বর্তমানে ফার্ম তৈরির কাজ বন্ধ রয়েছে বলে তিনি জানান।
কাউন্সিলর আল্লেক দীর্ঘদিন পলাতক থাকার পর সম্প্রতি এলাকায় ফিরে জমিদখল, চাঁদা আদায়সহ নানা অপকর্মের সাথে জড়িয়ে পড়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে।

কোন মন্তব্য নেই: