বুধবার, ১৯ আগস্ট, ২০০৯

ইবিতে চাঁদা না পেয়ে প্রাণনাশের হুমকি : নিরাপত্তা চেয়ে আবেদন

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডইনিং ম্যানেজারের কাছে চাঁদা দাবি করে না পেয়ে হত্যার হুমকি দিয়েছে ছাত্রলীগ ইবি শাখার সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান তুহিনের ক্যাডার বাহিনী। এই অবিযোগ এনে ও জীবনের নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেছেন ডাইনিং ম্যানেজার ফিরোজ।
লিখিত আবেদনে উল্লেখ করা হয়, গত মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডাইনিং ম্যানেজার ফিরোজের কাছে ইবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান তুহিন বহিরাগত যুবক সাইদুল এর মাধ্যমে এক হাজার চাঁদা দাবি করে। ম্যানেজার চাঁদা দিতে অস্বীকার করলে তাকে অকথ্য ভাষায় গালি গালাজ করাসহ মারধোর করতে উদ্যত হয় ওই বহিরাগত যুবক। এতে ডাইনিং বয় ও ছাত্ররা তাকে উদ্ধার করতে এগিয়ে এলে ম্যানেজারকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে পালিয়ে যায়। এঘটনার পর থেকে তাকে অব্যাহতভাবে মোবাইলফোনে হুমকি দিচ্ছে বলে লিখিত আবেদনে উল্লেখ করা হয়। অবশেষে গতকাল বুধবার জীবনের নিরাপত্তা চেয়ে ডাইনিং ম্যানেজার ফিরোজ হল প্রভোস্ট বরাবর লিখিত আবেদন করেন। এ ঘটানার ব্যবস্থা নেয়ার জন্য প্রভোস্ট মাহবুবর রহমান প্রয়োজনীয় নেয়ার জন্য তাৎক্ষনিকভাবে প্রক্টর মাহবুবুল আরফিনের কাছে লিখিত দিয়েছেন বলে জানাগেছে। প্রক্টর অফিস এর সত্যতা স্বীকার করেছে। ছাত্রলীগ নেতা শামসুজ্জামান তহিন এ ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা অস্বীকার করে বলেন, এসব আমার বিরুদ্ধে অপপ্রচার।
এব্যাপারে হল প্রভোস্ট মাহবুবর রহমান ঘটনা স্বীকার করে বলেন, আমার পক্ষে নিরাপত্বা দেওয়া সম্ভব নয় বলেই আমি বিষয়টি প্রক্টরকে অবহিত করেছি।

কোন মন্তব্য নেই: